দরদিয়া
- অন্য মানুষ ১৭-০৫-২০২৪

কত দুঃখ কষ্ট সয়ে আমায় তুমি ভালোবাসিলে,
তুমি শুধু আমাকেই চাও-বলুক যে যাই বলে।
তুমি শুধু আমার পাগল
চোখের জলে মুছলো কাজল,
মুছলো কাজল
অঝোর কান্নায়, সইলে সকল
দুঃখ ব্যথা একটু হাসির ছলে।
কিসের লাগি ব্যথার বাণ নিজের বুকে গাঁথিলে !
ব্যথার মাঝেই ফুলের হাসি ঠোটে ফোটালে।
দরদিয়া অনেক বেশি কোনদিন বাসিনি
তোমায় ভালো।
তবুও ঘুরো আমার দ্বারে , হতে চাও তুমি
আমার চোখের আলো।
হীরে মাণিক দিয়ে ছুড়ে
আসবে মোর কুড়ে ঘরে
কষ্ট-নীড়ে শান্তি খুজো কেন দরদিয়ারে!
তুমি পাইবা আমায় বলে ?
দরদিয়া, কান্না শুধু নিয়ে গেলে হাসির আড়ালে,
কিসের লাগি পথভোলা এই পথিকেরে পথ চিনালে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।